| |
               

মূল পাতা জাতীয় মানুষ চিকিৎসা নিতে বিদেশ থেকে বাংলাদেশে আসছে: স্বাস্থ্যমন্ত্রী


মানুষ চিকিৎসা নিতে বিদেশ থেকে বাংলাদেশে আসছে: স্বাস্থ্যমন্ত্রী


রহমত নিউজ     28 April, 2024     07:01 AM    


মানুষ বিদেশ থেকে চিকিৎসা নিতে বাংলাদেশে আসছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। তিনি বলেন, আমাদের দেশের চিকিৎসা ব্যবস্থা অনেক উন্নত। এদেশ থেকে মানুষ যেমন চিকিৎসার জন্য বিদেশে যায় বিদেশ থেকেও বর্তমানে এদেশে চিকিৎসা নিতে আসছে।

শনিবার (২৭এপ্রিল) বিকেলে নামফলক উন্মোচন ও ফিতা কেটে নড়াইল আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন নবনির্মিত ২৫০ শয্যা হাসপাতাল ভবনের উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী । পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন। তিনি আরও বলেন, বাংলাদেশের চিকিৎসকেরা মানের দিকে বিশ্বের যে কোনো দেশের থেকে কোনো অংশে কম নয়। শুধু মানুষের আস্থা ফিরিয়ে আনতে হবে।

এসময় মন্ত্রী মানুষের যথাযথ চিকিৎসা সেবার ক্ষেত্রে কোনো প্রকার হেলাফেলার ব্যাপারে কঠোর হুঁশিয়ারি দেন। দায়িত্বরত ডাক্তার-নার্সদের সঙ্গে কারো কোনো প্রকার অসদাচরণ বা মানহানীকর কার্যকলাপের বিরুদ্ধেও হুঁশিয়ারি দেন তিনি।

মতবিনিময় সভায় স্বাস্থ্যমন্ত্রীর কাছে নড়াইলের স্বাস্থ্যসেবার বিদ্যমান নানা সমস্যা তুলে ধরা হয়। মন্ত্রী বিভিন্ন সমস্য পর্যায়ক্রমে সমাধনে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

এসময় নড়াইল-২ আসনের সংসদ সদস্য জাতীয় সংসদের হুইপ দর্শক নন্দিত ক্রিকেটার মাশরাফী বিন মোর্ত্তজা, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচাক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশিদ আলম, অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা, নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, পুলিশ সুপার মো. মেহেদী হাসান, সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. মো. আব্দুল গফ্ফা, সিভিল সার্জন ডা. সাজেদা বেগমসহ চিকিৎসক, নার্স ও স্থানীয় বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।